নোটিশ :
জরুরী ভিত্তিতে সারাদেশে বিভাগীয় ব্যুরো প্রধান, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীগণকে সিভি, জাতীয় পরিচয়পত্রের স্কান কপি ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবির সাথে নিজের লেখা একটি সংবাদ ই-মেইলে পাঠাতে হবে। ই-মেইল :sidneynews24@gmail.com
শিরোনাম :
মায়ের পোট্রের্ট – অহনা নাসরিন খেলা – অহনা নাসরিন|| সিডনিনিউজ রাজকন্যা লতিফার অবিলম্বে মুক্তি চায় জাতিসংঘ জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে ময়মনসিংহে স্মারকলিপি রাজশাহীর পুঠিয়ায় পৌর মেয়রের বিরুদ্ধে ধর্ষণ মামলা একটি মৃত্যু অতঃপর কিছু প্রশ্ন।। কলমেঃ অহনা নাসরিন সন্ধ্যা নামতেই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বসে মাদকের আসর আত্মনির্ভরশীলতাই সফলতা অর্জনের একমাত্র পথ – আব্দুর রহিম হাওলাদার (রাজু) রাজশাহীতে হাইকোর্টের নির্দেশ অমান্য করে অবৈধভাবে বালু তুলছেন প্রভাবশালীরা দৌলতখানে গাজাসহ এক মাদক সেবীকে আটক করেছে এসআই মোস্তফা ভোলার ভেদুরিয়ায় ব্যবসায়ীর ভোগ দখলিয় জমি যবর দখল করতে ভূমিদস্যুদের পায়তাড়া মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কুমিল্লা জেলার যুগ্ম আহ্বায়ক হলেন কামরুজ্জামান জনি ও আতিকুর রহমান কানাডায় বড়দিন উদযাপনে সতর্কতা নিজের বেতনের টাকায় দরিদ্রদের বাড়ি খাদ্য নিয়ে যাবেন ইউএনও নাহিদা ভোলার শিবপুরে মুজিব শতবর্ষ উপলক্ষে ইব্রাহীম চেয়ারম্যান টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্ভোধন সকলের ভালোবাসায় এগিয়ে যাচ্ছে ভিক্টোরিয়া ই-কমার্স ফোরাম, দুই হাজার বেকারের কর্মসংস্থান। শোক সংবাদ। সিডনিনিউজ২৪ডটকম ধনী দেশগুলোর বর্তমান ভূমিকার সমালোচনা কক্সবাজার নাগরিক সমাজের। ভোলার পশ্চিম ইলিশায় সারকারি খাল ভরাট করে জমি দখল করে নিচ্ছে “ফাইভ ষ্টার” ব্রিক্স ত্রিশালে পূজা উপলক্ষে ৫০০ কেজি করে চাল বিতরণ।
তুরাগ থানার উদ্যোগে উদযাপিত হলো ডিএমপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী

তুরাগ থানার উদ্যোগে উদযাপিত হলো ডিএমপির ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী

মোল্লা তানিয়া ইসলাম তমাঃ ডিএমপির তুরাগ থানার উদ্যোগে আড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হলো ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ।

শনিবার (০৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় তুরাগ থানা কম্পাউন্ডে অনুষ্ঠিত অনুষ্ঠানে   প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৪৫তম প্রতিষ্ঠা দিবস উদ্বোধন করেন  উত্তরা  ডিভিশনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ( পেট্রোল ) ফেরদৌস আহম্মেদ ।

প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন  তুরাগ থানার অফিসার ইনচার্জ মোঃ নুরুল মোত্তাকিন । এছাড়াও ডিএমপির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তুরাগ থানা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও ঢাকা উত্তর সিটির ৫৩নং ওয়ার্ডের কাউন্সিলর বীর- মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ নাসির উদ্দিন, তুরাগ থানা বিট পুলিশের সভাপতি বীর- মুক্তিযোদ্ধা আলহাজ আব্দুল বারিক, তুরাগ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম ডি হালিম, ঢাকা উত্তর আওয়ামী- স্বেচ্ছাসেবক লীগের  যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ হাবিবুর রহমান পান্না, ঢাকা উত্তর সিটির ৫৪নং ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন যুবরাজ, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ মোঃ সোহেল শেখ ।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  তুরাগ থানা যুবলীগের আহŸায়ক নিত্য চন্দ্র ঘোষ, তুরাগ থানা  স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ মোঃ সাদেকুর রহমান সাদেক, তুরাগ থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মোঃ তৌকির হাসান ইকবাল, মোঃ শাহিন হোসেন, যুবলীগ নেতা আশরাফুল আলম রুবেল সহ সুশীল সমাজ, ব্যবসায়ী, বিশিষ্ট নাগরিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ।

ডিএমপির প্রতিষ্ঠা দিবসে সকলকে শুভেচ্ছা জানিয়ে উত্তরা ডিভিশনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ( পেট্রোল ) ফেরদৌস আহম্মেদ বলেন, প্রতিষ্ঠা লগ্ন থেকে এ পর্যন্ত ঢাকা মেট্রোপলিটন পুলিশের অনেক সফলতা রয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীনের পর যে পুলিশের আহবান করেছিলেন, বাংলাদেশ পুলিশ আজ সেই পুলিশে পরিণত হয়েছে। আজ পুলিশ জনগণের বন্ধু। মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, সেই কাঙ্খিত স্থানে যেতে হলে টেকসই নিরাপত্তার বিকল্প নেই। আমাদের উন্নয়ন ধরে রাখতে হলে দেশের নিরাপত্তা ও শান্তি শৃঙ্খলা ধরে রাখতে হবে। বাংলাদেশের উন্নয়নের সাথে সাথে পুলিশও আধুনিক হয়েছে। জঙ্গি ও সন্ত্রাস দমনে আমাদের সাফল্য রয়েছে।

মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স। নতুন প্রজন্মকে মাদকের ভয়াবহতা থেকে রক্ষা করতে আমরা কাজ করছি।  ঢাকা মেট্রোপলিটন পুলিশ যেভাবে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে তা অব্যাহত থাকবে বলে আমি বিশ্বাস করি।

সবকিছুতেই ঢাকা মেট্রোপলিটন পুলিশ সফল হবে এই প্রত্যাশা ব্যক্ত করে প্রতিষ্ঠা দিবসে আবারও শুভেচ্ছা জানাচ্ছি। ৪৫ তম প্রতিষ্ঠা দিবসে সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তুরাগ থানার অফিসার ইনচার্জ মোঃ নুরুল মোত্তাকিন বলেন, দেশমাতৃকার সেবা ও জননিরাপত্তার  বিধান পুলিশের প্রধান দায়িত্ব।

শান্তি সপথে বলীয়ান এই মন্ত্রে দীক্ষিত হয়ে ১৯৭৬ সালের এই ফেব্রুয়ারি মাসে ঢাকা মেট্রোপলিটন পুলিশ প্রতিষ্ঠিত হয়েছিল। ঢাকা মেট্রোপলিটন পুলিশ ৫০টি থানা ও ৩৪ হাজার জনবল নিয়ে নগরবাসীকে সেবা দিয়ে যাচ্ছে। শান্তি ও নিরাপত্তা নিশ্চিতে নগরবাসীর ভূমিকা অগ্রগম্য। নাগরিকদের মাঝে আইনের প্রতি শ্রদ্ধার সংস্কৃতি গড়ে তোলা অপরিহার্য বলে আমরা মনে করি। ঢাকা বাংলাদেশের প্রশাসনিক ও অন্যান্য ক্ষেত্রের কেন্দ্রবিন্দু হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুরুত্ব অপরিসীম।

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যেমন দেশ ও সরকার ব্যবস্থার দর্পন ঠিক তেমনি সকল দিক থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সফলতা, কর্মকান্ড ও ব্যর্থতা দ্বারা অনেকাংশে বাংলাদেশ পুলিশ মূল্যায়িত হয়ে থাকে। এজন্য সম্মানিত নগরবাসীর সাথে ডিএমপি সংহতি ও সোহার্দ্য বৃদ্ধি করে আইন শৃঙ্খলা বজায় রাখায় হবে মূল মন্ত্র।

তিনি আরো বলেন, আমরা চাই থানাকে সকল সেবার কেন্দ্রবিন্দুতে পরিণত করতে। সর্বপ্রথম সেবা প্রত্যাশী থানায় যেয়ে থাকে। থানাকে হতে হবে মানুষের আস্থা এবং বিশ্বাসের প্রতীক। ঢাকা মেট্রোপলিটন পুলিশ জঙ্গিবাদ, মাদক,  সাইবার ক্রাইম ও নাশকতাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে নগরবাসীর আস্থা ও ভালোবাসা অর্জনে সক্ষম হয়েছে। কমিউনিটি ও বিট পুলিশিংয়ের মাধ্যমে নগরবাসীদের সাথে পুলিশের সম্পর্ক আরো এগিয়ে নিয়ে যেতে হবে। নিরাপদ ঢাকা বিনির্মাণে ডিএমপির পথচলা অব্যহত থাকুক। তুরাগ থানা বিট পুলিশিংয়ের  সভাপতি বীর- মুক্তিযোদ্ধা আলহাজ আব্দুল বারিক বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ঢাকা মহানগরীর বিশাল জনগোষ্ঠীর নিরাপত্তা দিয়ে যাচ্ছে। ৪০০ বছরের পুরাতন এই ঢাকা শহর বর্তমান বিশ্বে অন্যতম মেগাসিটি হিসেবে পরিণত হয়েছে। আমাদের ভাবতে অবাক লাগে কিভাবে মাত্র ৩৪ হাজার জনবল দিয়


Leave a Reply

Your email address will not be published.




এটি হাসনা ফাউন্ডেশনের একটি অঙ্গ প্রতিষ্ঠান, এই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি । copyright© All rights reserved © 2018 sidneynews24.com  
Desing & Developed BY ServerNeed.com