নোটিশ :
জরুরী ভিত্তিতে সারাদেশে বিভাগীয় ব্যুরো প্রধান, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীগণকে সিভি, জাতীয় পরিচয়পত্রের স্কান কপি ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবির সাথে নিজের লেখা একটি সংবাদ ই-মেইলে পাঠাতে হবে। ই-মেইল :sidneynews24@gmail.com
শিরোনাম :
সাবেক এমপি নাদি মোস্তফা গ্রেপ্তার পুঠিয়ায় কমিউনিটি পুলিশিং ডে পালিত বোরহানউদ্দিন মেঘনায় মা ইলিশ রক্ষায় নৌ পুলিশের অভিযানে আটক – ১৮ রাজশাহীতে চাঁদাবাজির মামলায় চেয়ারম্যানের ছেলে আটক বোরহানউদ্দিনে ট্রাক শ্রমিকের গালাকাটা লাশ উদ্ধার বুবলীকে নিয়ে বান্দরবানে সাইমন রাজশাহীর পুঠিয়ার শ্রীরামপুরের বিল থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার বোরহানউদ্দিনে গলায় ফাঁশ দিয়ে গৃহবধূর আত্মহত্যা মানিকা মডেল একাডেমি’তে জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ কুবি’র সিলগালা হলগুলো খুলছে কাল হাশেম রেজার বিরুদ্ধে কথিত বানোয়াট সংবাদ প্রকাশ: সাইবার ট্রাইব্যুনালে মামলা রাজশাহীতে শারদীয় দুর্গাপূজার উৎসব শুরু বোরহানউদ্দিনে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে এমপি মুকুলের বস্ত্র বিতরণ বোরহানউদ্দিন কুঞ্জেরহাটে ব্লু ড্রিম ব্রান্ডের নতুন শাখার উদ্বোধন রাজশাহীর বাগমারার তাহেরপুর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত বোরহানউদ্দিনে মালয়েশিয়া প্রবাসী কাওসার মোল্লার প্রতারণা” হাতিয়ে নিচ্ছে কোটি টাকা পুঠিয়া সাংবাদিক সমাজের কমিটি গঠন লিটন সভাপতি ও রেজা সাধারণ সম্পাদক এসডিজি ইয়ুথ সামিট ২০২২ এর রেজিস্ট্রেশন শুরু পুঠিয়া-বানেশ্বর আঞ্চলিক সড়কে নিম্রমানের নির্মাণ সামগ্রী দিয়ে কাজ করার অভিযোগ বিএসপিআই ‘র’ প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল – ইঞ্জিনিয়ার দিবাকর দে এর মা‌য়ের পরলোক গমন, শোক জানিয়েছেন (বিএসপিআই) পরিবার। 
বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ভোলা সদর পলিটেকনিক ইনস্টিটিউট এ ৪ বছর মেয়াদী ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং-এ ২০২০-২১ সেশনে ভর্তি চলছে।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ভোলা সদর পলিটেকনিক ইনস্টিটিউট এ ৪ বছর মেয়াদী ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং-এ ২০২০-২১ সেশনে ভর্তি চলছে।

একটি দেশের আর্থ-সামাজিক উন্নয়ন বহুলাংশে নির্ভর করে ঐ দেশের প্রশিক্ষিত জনসংখ্যা তথা জনশক্তির দক্ষতা ও পারদর্শিতার ওপর। কারন দেশের ভবিষ্যত নেতৃত্বকে যথাযথ ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করা না গেলে সেই দেশের জনসংখ্যা দেশের জন্য বোঝা হয়ে দাড়ায়।

সময়ের সাথে সাথে এগিয়ে যাচ্ছে দেশ, পরিবর্তন আসছে শিক্ষা ব্যবস্থায়, কারন শিক্ষিত ও দক্ষ জনশক্তি ছাড়া দেশের কাঙ্খিত উন্নয়ন সম্ভব হয় না। আর তাই শিক্ষা ক্ষেত্রেও এসেছে পরিবর্তনের ছোয়া।

শিক্ষা ব্যবস্থা হতে হবে সুনির্দিষ্টরুপে বাস্তবসম্মত ও কর্মমূখী। সুতরাং শিক্ষার মাধ্যমে জনসংখ্যাকে জনশক্তিতে রুপান্তরিত করতে পারলে সাধিত হবে আমাদের দেশের কাঙ্খিত উন্নয়ন, দেশ এগিয়ে যাবে তার অভিষ্ট লক্ষ্যে – উন্নয়নশীল থেকে উন্নত দেশে।

আর তাইতো সাধারন শিক্ষা ব্যবস্থার পাশাপাশি আজ জোয়ার এসেছে কারগরি শিক্ষার। কারিগরি শিক্ষাই এখন দেশকে দিতে পারে তার সুনির্দিষ্ট লক্ষ্যে পৌছানোর মূল মন্ত্র। আমাদের দেশে বাস্তবমূখী শিক্ষা প্রতিষ্ঠানের অভাবই এক্ষেত্রে প্রধান অন্তরায় হয়ে দেখা দিয়েছে।

এক্ষেত্রে ভোলা জেলায় সর্ব প্রথম স্থাপিত এবং অটোমেশন পদ্ধতিতে পরিচালিত ভোলা সদর পলিটেকনিক ইন্সটিটিউট পরিবারের শিক্ষা প্রতিষ্ঠান সমূহকে ব্যতিক্রম না বললেই নয়। আর এই শিক্ষা পরিবারের মধ্যে ভোলা সদর পলিটেকনিক ইনিস্টিউট হচ্ছে অন্যতম একটি শিক্ষা প্রতিষ্ঠান। ভোলা সদর পলিটেকনিক ইনিস্টিউট – এর রয়েছে মনোরোম পরিবেশে শিক্ষা সহায়ক সকল প্রকারের সুবিধা সম্বলিত সুবিশাল ক্যাম্পাস।

 

দক্ষ ও কর্মমূখী শিক্ষার পাশাপাশি প্রতি শিক্ষার্থীকে সাফল্যের দুয়ারে পৌছে দেওয়াই এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। আত্ন-কর্মসংস্থানের সহায়তা এবং দেশের আর্থ- সামাজিক উন্নয়নে যুগান্তকারী ভূমিকা পালনের মাধ্যমে দেশের উন্নয়ন সাধিত করার কারনে বি এস পি আই আজ দেশের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠান।

ই ডি ডি এডুকেশন সোসাইটি পরিচালিত সকল ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং কোর্সগুলো সম্পূর্ণ গভীরভাবে তাত্ত্বিক, ব্যবহারিক ও বাস্তব ক্ষেত্রে প্রয়োগের প্রশিক্ষণ মূলক, যা উচ্চ শিক্ষিত ও বাস্তব জ্ঞানে গুনান্বিত শিক্ষক মন্ডলী এবং সুদক্ষ ল্যাব প্রশিক্ষকগণ দ্বারা পরিচালিত।

অত্র প্রতিষ্ঠানের কোর্স সমূহ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সকল সুবিধাদি সহ ই ডি ডি পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের সকল সুবিধা যুক্ত।

 

শিক্ষার্থীদের কর্মক্ষেত্রগুলোতে Internship -এর সুযোগ। কোর্স শেষে চাকুরি আগ্রহীদের মধ্যে সেতুবন্ধন তৈরির মাধ্যমে ছাত্র/ছাত্রীদের কর্মসংস্থানের সুযোগ তৈরী করা।

  • ১০০ % ব্যবহারিক / প্রাকটিক্যাল এর নিশ্চয়তা।
  • ক্লাসে অনুপস্থিত থাকলে অভিভাবক কে এস এম এস এর মাধ্যমে অবহিত করা।
  • এখানে রয়েছে ফ্রি ওয়াই-ফাই এর ব্যবস্থা।
  • কোর্স শেষে রয়েছে চাকরির নিশ্চয়তা।

বি এস পি আই তে অধ্যয়নরত সকল ছাত্র-ছাত্রীরা ই ডি ডি এডুকেশন সোসাইটি পরিচালিত অন্যান্য সকল শিক্ষা প্রতিষ্ঠানে অন্যদের তুলনায় কম খরচে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন ও প্রফেশনাল কোর্সে অংশগ্রহনের সুযোগ।

 

 বি এস পি আই এর কোন শিক্ষার্থীকে প্রাইভেট পড়তে হয় না বরং দুর্বল ও অমনোযোগী ছাত্র- ছাত্রীদেরকে গাইড টিচার দ্বারা আলাদাভাবে কেয়ার নেয়া হয়।

 

কোন ছাত্র/ ছাত্রী অসুস্থতা বা অন্য কোন কারনে ক্লাস করতে ব্যর্থ হলে পরীক্ষার পূর্বে রিভিউ ক্লাস সমূহের মাধ্যমে ব্যর্থ ক্লাস সমূহের ক্ষতি পুষিয়ে নিতে পারবে যা অন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানে নেই।

বি এস পি আই পরিবার এর বিশাল কর্ম পরিসরে ই ডি ডি এডুকেশন সোসাইটি পরিচালিত টেকনোলজিসমূহঃ-

৪ বছর মেয়াদী ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং-

  • কম্পিউটার
  • সিভিল
  • ইলেকট্রিক্যাল
  • মেকানিক্যাল।

উল্লেখিত টেকনোলজিসমূহে ভর্তির জন্য একজন শিক্ষার্থীকে অবশ্যই নির্ধারিত জিপিএ (২.০০+) সহ মাধ্যমিক সার্টিফিকেট থাকতে হবে। উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট ধারি অথবা উচ্চ মাধ্যমিকে অকৃতকার্য ছাত্র/ছাত্রীরাও ভর্তির জন্য বিবেচিত হবে।

 

বি এস পি আই – তে ২০২০-২১সেশনে ভর্তি চলছে। বোর্ড কর্তৃক সিট সংখ্যা সীমিত হওয়ায় ব্যাচ পূর্ণ হওয়ার পূর্বে ভর্তির তথ্যের জন্য ভর্তি অফিসে যোগাযোগ করুন।

বিস্তারিত জানতে ভিজিট করুনঃ www.bspi.edu.bd

                                                   E-mail: info@bspi.edu.bd

ক্যাম্পাসঃ মমতাজ কমপ্লেক্স(সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠের পূব পাশে)

ফোনঃ ০৪৯১-৬১১৮১ মোবাইলঃ ০১৭১৩-০৭৯৪৫৮; ০১৯১২-০৬০৮৫৮

 

সিডনিনিউজ/আব্দুর রহিম হাওলাদার(রাজু)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




এটি হাসনা ফাউন্ডেশনের একটি অঙ্গ প্রতিষ্ঠান, এই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি । copyright© All rights reserved © 2018 sidneynews24.com  
Desing & Developed BY ServerNeed.com