নোটিশ :
জরুরী ভিত্তিতে সারাদেশে বিভাগীয় ব্যুরো প্রধান, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীগণকে সিভি, জাতীয় পরিচয়পত্রের স্কান কপি ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবির সাথে নিজের লেখা একটি সংবাদ ই-মেইলে পাঠাতে হবে। ই-মেইল :sidneynews24@gmail.com
শিরোনাম :
সৌদি আরব, ওমান সহযোগিতা আরও বাড়াতে সম্মত হয়েছে বাঙালি রান্না নিয়ে এগিয়ে চলেছেন কিশোয়ার নতুন অর্থবছরের শুরুতে অস্ট্রেলিয়ার অভিবাসন আইনে এসেছে বেশ কয়েকটি পরিবর্তন কবি আদিত্য নজরুলের কবিতা দুঃখ পেলে পাথরও কাঁদে – কবি আদিত্য নজরুলের কাব্যগ্রন্থ। রেল শুধু বাড়ি পৌঁছায় না; খুঁজে দেয় জীবনসঙ্গী মায়ের পোট্রের্ট – অহনা নাসরিন খেলা – অহনা নাসরিন|| সিডনিনিউজ রাজকন্যা লতিফার অবিলম্বে মুক্তি চায় জাতিসংঘ জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে ময়মনসিংহে স্মারকলিপি রাজশাহীর পুঠিয়ায় পৌর মেয়রের বিরুদ্ধে ধর্ষণ মামলা একটি মৃত্যু অতঃপর কিছু প্রশ্ন।। কলমেঃ অহনা নাসরিন সন্ধ্যা নামতেই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বসে মাদকের আসর আত্মনির্ভরশীলতাই সফলতা অর্জনের একমাত্র পথ – আব্দুর রহিম হাওলাদার (রাজু) রাজশাহীতে হাইকোর্টের নির্দেশ অমান্য করে অবৈধভাবে বালু তুলছেন প্রভাবশালীরা দৌলতখানে গাজাসহ এক মাদক সেবীকে আটক করেছে এসআই মোস্তফা ভোলার ভেদুরিয়ায় ব্যবসায়ীর ভোগ দখলিয় জমি যবর দখল করতে ভূমিদস্যুদের পায়তাড়া মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কুমিল্লা জেলার যুগ্ম আহ্বায়ক হলেন কামরুজ্জামান জনি ও আতিকুর রহমান কানাডায় বড়দিন উদযাপনে সতর্কতা নিজের বেতনের টাকায় দরিদ্রদের বাড়ি খাদ্য নিয়ে যাবেন ইউএনও নাহিদা
ভোলায় নিজ বাড়িতে অবরুদ্ধ আ’লীগ নেতা হেমায়েত উদ্দিন

ভোলায় নিজ বাড়িতে অবরুদ্ধ আ’লীগ নেতা হেমায়েত উদ্দিন

নিজস্ব প্রতিবেদকঃঃ- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা, আওয়ামী লীগের উপ কমিটির সাবেক সহ-সম্পাদক ও ভোলা জেলা আওয়ামী লীগের সদস্য হেমায়েত উদ্দিনকে ভোলাতে অবরুদ্ধ করে রেখেছে ভোলা (১) আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ সমর্থকরা।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বুধবার ঢাকা থেকে ভোলা আসেন আওয়ামী লীগের এই ত্যাগী নেতা। এরপর থেকে সংসদ সদস্য তোফায়েল আহমেদ এর সমর্থকরা তাকে অবরুদ্ধ করে হুমকি দিয়ে যাচ্ছে বলে জানান তিনি।

এ বিষয়ে হেমায়েত উদ্দিন বলেন, তোফায়েল আহমেদ এর সমর্থকরা আমার বাড়িতে এসে আমাকে হুমকি দিয়ে যাচ্ছে, আমার গাড়ি ভাংচুরসহ নানা রকমের সমস্যা করে আসছে।

আমি ইতিমধ্যে থানা পুলিশকে বিষয়টি অবগত করেছি।

তিনি আরো বলেন, আমি দল ও জননেত্রী দেশরত্ম শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সমাজের উন্নতি ও জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছি। যতদিন বেঁচে আছি ভোলার জনগণের পাশে থাকার জন্য রাজনীতি করে যাবো। ভোলার মানুষের ভাগ্য উন্নয়নের জন্য আমি কাজ করে যাবো।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ভোলা- ১ আসনের সম্ভব্য প্রার্থী হিসেবে জানান দেন আওয়ামী লীগ নেতা হেমায়েত উদ্দিন। তখন থেকে এই নেতার ছবিসহ পোষ্টার, ফেস্টুন ও ব্যানারে জেলার অলিগলি ছেয়ে যায়। এরপর থেকেই তোফায়েল আহমেদ এর সাথে তার দ্বন্দ্ব শুরু হয়।

উল্লেখ্য, হেমায়েত উদ্দিন ভোলার রাজাপুর ইউনিয়নের জনতা বাজারের ৫ নাম্বার ওয়ার্ডের বাসিন্দা। তার পিতার নাম (মৃত) ডা: মমতাজ উদ্দিন। ৯ ভাই বোনের মধ্যে তিনি ৪র্থ। তার বাবা ভোলার রাজাপুর ইউনিয়েন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ১৯৯৪ সালে হেমায়েত উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলের ছাত্রলীগের সভাপতি ছিলেন। ২০০২ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-ধর্ম সম্পাদক পদে তিনি দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক নির্বাতি হন। ২০১৬ ভোলা জেলা আওয়ামী লীগের মেম্বার নির্বাচিত হন তিনি।

ছাত্র জীবণে বার বার পুলিশের নির্যাতনের শিকার হন জনপ্রিয় এই নেতা। তখন তার বিরুদ্ধে অসংখ্য মামলা দেয়া হয়। ১৯৯৬ রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেফতার হয়ে প্রায় ২ মাস কারাভোগ করার পর তত্বাবধায়ক সরকার ক্ষমতায় আসলে তিনি ছাড়া পান। ওই সময় তিনি অসুস্থ হয়ে মৃত্যুর মুখোমুখি হয়েছিলেন। তখন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার ব্যয়বার বহন করেন।

হেমায়েত উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী ছাত্র ছিলেন। ১৯৯৬ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গ্রন্থগার ও তথ্য বিজ্ঞান বিভাগে অনার্স ও ৯৮ সালে একই বিভাগ থেকে মাস্টার্স পাশ করেন। ১৯৮৮ সালে ভোলা জিলা স্কুল থেকে (মানবিক বিভাগ) প্রথম বিভাগে উত্তীর্ণ হন তিনি। এর পর ১৯৯০ সালে ভোলা সরকারী কলেজ থেকে এইসএসসি (মানবিক বিভাগ) প্রথম বিভাগে উত্তীর্ণ হন। ছাত্র জীবণে আন্দোলন সংগ্রামে সবসময়ই তিনি ছিলেন সামনের সারিতে। বিপদ-আপদে সবসময় এই নেতা থাকতেন ভোলাবাসীর পাশে। যার কারণে ভোলার মানুষের কাছে তিনি এখন জনপ্রিয়।


Leave a Reply

Your email address will not be published.




এটি হাসনা ফাউন্ডেশনের একটি অঙ্গ প্রতিষ্ঠান, এই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি । copyright© All rights reserved © 2018 sidneynews24.com  
Desing & Developed BY ServerNeed.com