নোটিশ :
জরুরী ভিত্তিতে সারাদেশে বিভাগীয় ব্যুরো প্রধান, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীগণকে সিভি, জাতীয় পরিচয়পত্রের স্কান কপি ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবির সাথে নিজের লেখা একটি সংবাদ ই-মেইলে পাঠাতে হবে। ই-মেইল :sidneynews24@gmail.com
শিরোনাম :
সৌদি আরব, ওমান সহযোগিতা আরও বাড়াতে সম্মত হয়েছে বাঙালি রান্না নিয়ে এগিয়ে চলেছেন কিশোয়ার নতুন অর্থবছরের শুরুতে অস্ট্রেলিয়ার অভিবাসন আইনে এসেছে বেশ কয়েকটি পরিবর্তন কবি আদিত্য নজরুলের কবিতা দুঃখ পেলে পাথরও কাঁদে – কবি আদিত্য নজরুলের কাব্যগ্রন্থ। রেল শুধু বাড়ি পৌঁছায় না; খুঁজে দেয় জীবনসঙ্গী মায়ের পোট্রের্ট – অহনা নাসরিন খেলা – অহনা নাসরিন|| সিডনিনিউজ রাজকন্যা লতিফার অবিলম্বে মুক্তি চায় জাতিসংঘ জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে ময়মনসিংহে স্মারকলিপি রাজশাহীর পুঠিয়ায় পৌর মেয়রের বিরুদ্ধে ধর্ষণ মামলা একটি মৃত্যু অতঃপর কিছু প্রশ্ন।। কলমেঃ অহনা নাসরিন সন্ধ্যা নামতেই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বসে মাদকের আসর আত্মনির্ভরশীলতাই সফলতা অর্জনের একমাত্র পথ – আব্দুর রহিম হাওলাদার (রাজু) রাজশাহীতে হাইকোর্টের নির্দেশ অমান্য করে অবৈধভাবে বালু তুলছেন প্রভাবশালীরা দৌলতখানে গাজাসহ এক মাদক সেবীকে আটক করেছে এসআই মোস্তফা ভোলার ভেদুরিয়ায় ব্যবসায়ীর ভোগ দখলিয় জমি যবর দখল করতে ভূমিদস্যুদের পায়তাড়া মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কুমিল্লা জেলার যুগ্ম আহ্বায়ক হলেন কামরুজ্জামান জনি ও আতিকুর রহমান কানাডায় বড়দিন উদযাপনে সতর্কতা নিজের বেতনের টাকায় দরিদ্রদের বাড়ি খাদ্য নিয়ে যাবেন ইউএনও নাহিদা
অনলাইনে চলছে স্টার্টআপদের মেনটরিং সেশন

অনলাইনে চলছে স্টার্টআপদের মেনটরিং সেশন

রাসেল আহমেদঃ- অনলাইনে চলছে স্টার্টআপদের মেনটরিং সেশন
ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে চার দিনব্যাপী স্টার্টআপদের মেনটরিং সেশন শুরু হয়েছে।

তথ্যপ্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আওতায় উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (আইডিয়া) অনলাইনে এ সেশনের আয়োজন করেছে।

প্রোগ্রামে অংশ নিচ্ছে প্রায় ৪৪টি স্টার্টআপ প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠানগুলো থেকে অংশ নিচ্ছে ৭০ জনেরও বেশি প্রশিক্ষণার্থী।

মেনটরিংয়ের মাধ্যমে স্টার্টআপ অ্যাকসেলেরেশন বিষয়ে ‘আইডিয়েশন থেকে ফান্ডিং’ নামক এ মেনটরিং প্রোগ্রাম উদ্বোধন করেন তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব, আর সভাপতিত্ব করেন আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক।

প্রধান অতিথির বক্তব্যে জিয়াউল আলম বলেন, স্টার্টআপদের জন্য যথোপযুক্তভাবে গাইডেন্স প্রয়োজন। সরকার স্কিল ডেভেলপমেন্ট, প্রশিক্ষণ ইত্যাদি বিষয়ে নিয়মিতভাবে উৎসাহিত করে যাচ্ছে। প্রশিক্ষণের বিকল্প নেই। আমাদের যে কোনো প্রশিক্ষণেই ধৈর্যশীল ও মনোযোগী হওয়া উচিত। দেশের প্রথমসারির ও প্রতিষ্ঠিত স্টার্টআপদের ফাউন্ডার ও সিইওরা রিসোর্স পারসন হিসেবে ‘আইডিয়েশন থেকে ফান্ডিং’ নামক এ মেনটরিং প্রোগ্রামটির সেশনগুলো পরিচালনা করবেন।

সভাপতির বক্তব্যে সৈয়দ মজিবুল হক বলেন, স্টার্টআপদের জন্য মেনটরিং খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন, আইডিয়া প্রকল্পের মাধ্যমে বিনামূল্যে এ মেনটরিং প্রোগ্রামটিতে স্টার্টআপদের জন্য মার্কেটিং, প্রোডাক্ট ডেভেলপমেন্ট, ফাইন্যান্সসহ নানা বিষয় অন্তর্ভুক্ত থাকবে। এ কার্যক্রমের মাধ্যমে অংশগ্রহণকারী স্টার্টআপরা বিভিন্ন বিষয়ে জ্ঞান অর্জনের মাধ্যমে উপকৃত হবেন।

অনলাইনে অনুষ্ঠিত এ মেনটরিং প্রোগ্রামে মোট ১৪টি সেশন আয়োজিত হবে। এ আয়োজনের প্রথম দিনের বিষয়গুলো ছিল- মেনটরিংয়ের মেথোডলজি ও পরিচিতি পর্ব, স্টার্টআপ বিজনেস ভিশন এবং লিগ্যাল ও মেধাস্বত্ববিষয়ক ৩টি টপিক।

২ সেপ্টেম্বর আলোচনার বিষয়গুলো- কাস্টমার ডেভেলপমেন্ট, জনবল নিয়োগ ও টিম ডেভেলপমেন্ট এবং প্রোডাক্ট ডেভেলপমেন্ট। ৩ সেপ্টেম্বর মেনটরিং সেশনের বিষয়গুলো- প্রোডাক্ট স্কেলআপ ও মার্কেট, ব্র্যান্ডিং ও ডিজাইন, স্টার্টআপ গ্রোথ এবং ডিপ টেক কোম্পানি। ৫ সেপ্টেম্বর অর্থাৎ শেষ দিনের সেশনটির বিষয়গুলো হবে- ফাইন্যান্সিয়াল মডেলস ও ভ্যালুয়েশন, রেভিনিউ, ইকুইটি ও ফান্ডিং এবং ফাউন্ডার শো-কেস।

চার দিনব্যাপী এ মেন্টরিং প্রোগ্রামে মেনটর হিসেবে উপস্থিত থাকছেন ১৪ জন অভিজ্ঞ মেনটর। এটি চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত। পুরো আয়োজনটি সকাল ১০টা থেকে ‘স্টার্টআপ বাংলাদেশ’-এর অফিসিয়াল ফেসবুক পেজে লাইভ সম্প্রচার হচ্ছে।


Leave a Reply

Your email address will not be published.




এটি হাসনা ফাউন্ডেশনের একটি অঙ্গ প্রতিষ্ঠান, এই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি । copyright© All rights reserved © 2018 sidneynews24.com  
Desing & Developed BY ServerNeed.com