নোটিশ :
জরুরী ভিত্তিতে সারাদেশে বিভাগীয় ব্যুরো প্রধান, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও কলেজ পর্যায়ে সাংবাদিক নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীগণকে সিভি, জাতীয় পরিচয়পত্রের স্কান কপি ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবির সাথে নিজের লেখা একটি সংবাদ ই-মেইলে পাঠাতে হবে। ই-মেইল :sidneynews24@gmail.com
শিরোনাম :
বিজ্ঞাপনের ঘড়িতে দশটা দশ বাজিয়ে রাখার রহস্য  বাংলাদেশ ব্যুরো প্রধানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সিডনি নিউজ সম্পাদক স্কুলের বেতন নিয়ে অভিভাবকদের চাপ নয়: শিক্ষামন্ত্রী ভোলায় এক মেয়েকে ধর্ষনের পর অন্য মেয়েকে বাল্য বিবাহ করেছে বিজিবি সদস্য প্রবাসীর ডায়েরি: মহামারীতে বেঁচে থাকার গল্প সিডনিতে করোনা আক্রান্ত একই পরিবারের ৪ বাংলাদেশি হাসপাতালে সৌদি আরব, ওমান সহযোগিতা আরও বাড়াতে সম্মত হয়েছে বাঙালি রান্না নিয়ে এগিয়ে চলেছেন কিশোয়ার নতুন অর্থবছরের শুরুতে অস্ট্রেলিয়ার অভিবাসন আইনে এসেছে বেশ কয়েকটি পরিবর্তন কবি আদিত্য নজরুলের কবিতা দুঃখ পেলে পাথরও কাঁদে – কবি আদিত্য নজরুলের কাব্যগ্রন্থ। রেল শুধু বাড়ি পৌঁছায় না; খুঁজে দেয় জীবনসঙ্গী মায়ের পোট্রের্ট – অহনা নাসরিন খেলা – অহনা নাসরিন|| সিডনিনিউজ রাজকন্যা লতিফার অবিলম্বে মুক্তি চায় জাতিসংঘ জাতীয় গণমাধ্যম সপ্তাহকে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবীতে ময়মনসিংহে স্মারকলিপি রাজশাহীর পুঠিয়ায় পৌর মেয়রের বিরুদ্ধে ধর্ষণ মামলা একটি মৃত্যু অতঃপর কিছু প্রশ্ন।। কলমেঃ অহনা নাসরিন সন্ধ্যা নামতেই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বসে মাদকের আসর আত্মনির্ভরশীলতাই সফলতা অর্জনের একমাত্র পথ – আব্দুর রহিম হাওলাদার (রাজু)
বেরোবি ভিসির বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগ

বেরোবি ভিসির বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগ

বেরোবি ভিসির বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগ

আহমেদ ফাহিম, বেরোবি প্রতিনিধিঃ- বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। ফাইল ছবি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর বিরুদ্ধেই বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ তুলেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

বুধবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. গাজী মাজহারুল আনোয়ার ও সাধারণ সম্পাদক খাইরুল কবির সুমন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিযোগ আনা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষক সমিতির নেতারা বলেন, গত ১৯ সেপ্টেম্বর এটিএন নিউজ আয়োজিত ‘নিউজ আওয়ার এক্সট্রা’ শিরোনামে টকশো প্রচারিত হয়। সেখানে বিশ্ববিদ্যালয় সম্পর্কে নানা ধরনের অসত্য কথা বলেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

শিক্ষক নেতারা বলেন, অসংখ্য জালিয়াতচক্র শত চেষ্টা করেও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি সুনাম যেখানে টলাতে পারেনি সেখানে উপাচার্য অবলীলায় ভর্তি বাণিজ্যের কালিমা লেপন করেছেন।

যার মধ্য দিয়ে জাতির সামনে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ভুলুণ্ঠিত হয়েছে। ভর্তি পরীক্ষার সুনামের জন্য এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষকদের মাথা উঁচু থাকে, মিথ্যাচারের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীদের মাথা চরমভাবে নীচু করা হয়েছে। আমরা আমাদের শিক্ষার্থীদের নিকট লজ্জিত।

শিক্ষক সমিতির নেতারা আরও উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকাণ্ড সম্পূর্ণরূপে ঢাকায় স্থানান্তর করায় বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষা ব্যবস্থা যে সমস্যায় নিমজ্জিত হয়েছে তা উপাচার্যকে অবগত করাটা ছিল সাধারণের জন্য সময়ের দাবি।

এরই প্রক্রিয়া হিসাবে গত ১৪ ফেব্রুয়ারি নবনির্বাচিত শিক্ষক সমিতি সর্বসম্মতভাবে বিশ্ববিদ্যালয়ের স্বার্থসংশ্লিষ্ট বিষয়সমূহ বিবেচনাপূর্বক উপাচার্য বরাবর ১৮ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করে। এই ১৮ দফার বিষয় উপাচার্য মহোদয় মিডিয়ার সম্মুখে যে তথ্য প্রদান করেছেন তা সম্পূর্ণরূপে অসত্য।

উপাচার্য লাগাতার ক্যাম্পাসে অনুপস্থিতি, অনিয়ম এবং স্বেচ্ছাচারিতা অভিযোগকে আড়াল করতেই শিক্ষক সমিতির নামে মিথ্যাচার করছেন বলেও অভিযোগ করা সংবাদ বিজ্ঞপ্তিতে।

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহর সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি রিসিভ করেননি।


Leave a Reply

Your email address will not be published.




এটি হাসনা ফাউন্ডেশনের একটি অঙ্গ প্রতিষ্ঠান, এই ওয়েবসাইটের কোনো লেখা,ছবি,অডিও,ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি । copyright© All rights reserved © 2018 sidneynews24.com  
Desing & Developed BY ServerNeed.com